1. admin@adalatnews.com : Admin :
  2. juristcommunication@gmail.com : muradjc :
ভ্যাকসিন গ্রহনে আইনজীবীদের অগ্রধীকার চেয়ে নোটিশ। - আদালত নিউজ
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৭:৩৫ অপরাহ্ন

ভ্যাকসিন গ্রহনে আইনজীবীদের অগ্রধীকার চেয়ে নোটিশ।

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ১ এপ্রিল, ২০২১
  • ৪৫৯ Time View
আইনজীবীদের ভ্যাকসিন
আইনজীবীদের ভ্যাকসিন

ভ্যাকসিন গ্রহনে আইনজীবীদের অগ্রধীকার দিতে হবে এমনটাই দাবি করে নোটিস দেওয়া হয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব ও স্বাস্থ্য অধিদফতরের (ডিজি) মহাপরিচালককে। বাংলাদেশ বার কাউন্সিলের অন্তর্ভুক্ত আইনজীবীদের অগ্রাধিকার ভিত্তিতে করোনা ভ্যাকসিনের আওতায় আনতে হবে এমনটাই দাবি করে বৃহস্পতিবার (১ এপ্রিল) ২০২১ সুপ্রিম কোর্টের আইনজীবী মো. আবু তালেব নোটিশ পাঠানোর বিষয়টি নিশ্চিত করেন।

কোভিড-১৯ এর টিকা দেওয়ার জন্যে তালিকাভুক্ত করতে ৪০ বছর বয়স নির্ধারণ করা হয়েছে।সে ক্ষেত্রে অনেক আইনজীবী রয়েছেন যাদের বয়স ৪০ বছর থেকে কম। আইনজীবীদের যেহেতু মামলা পরিচালনার জন্য প্রতিনিয়ত কোর্টে আসতে হয় এবং লোকসমাগমে মিশতে হয় তাই কোভিড-১৯ এর টিকা তাদের জন্য বেশ জরুরী। ইতোমধ্যেই সুপ্রিম কোর্টের অনকে আইনজীবী করোনায় আক্রান্ত হয়েছেন, অনেকে মৃত্যুবরণ করেছেন এখনও অনেক সদস্য আক্রান্ত হচ্ছেন। এরই পরিপ্রেক্ষিতে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সদস্যরা যাতে ভ্যাকসিন অগ্রাধিকার ভিত্তিতে পান সেজন্য অনেক সদস্য সমিতির সভাপতি বরাবর আবেদনও করেছেন। যে আবেদন সম্পর্কে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সমর্থন করেছে। উল্লেখ্য এর আগে ২০২০ সালের ৩ ডিসেম্বর আইনজীবী ও তাদের পরিবারকে অগ্রাধিকার ভিত্তিতে করোনা ভ্যাকসিনের আওতায় আনতে স্বাস্থ্য সচিবের প্রতি অনুরোধ জানিয়েছিলো বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।

তাই নোটিশ পাওয়ার ২৪ ঘণ্টার মধ্যে আইনজীবীদের অগ্রাধিকার ভিত্তিতে ভ্যাকসিনের আওতায় আনার অনুরোধ জানানো হয়েছে। অন্যথায় প্রতিকার চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হবে বলেও নোটিশে উল্লেখ করা হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

More News Of This Category

ক্যাটাগরি

© All rights reserved © 2022 AdalatNews

Developed By AdalatNews