1. admin@adalatnews.com : Admin :
  2. juristcommunication@gmail.com : muradjc :
হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল করছেন নিপুণ - আদালত নিউজ
শুক্রবার, ৩১ মার্চ ২০২৩, ০৭:৩৩ অপরাহ্ন

হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল করছেন নিপুণ

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ৮ ফেব্রুয়ারী, ২০২২
  • ৩০২ Time View
হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল করছেন নিপুণ
হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল করছেন নিপুণ

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে জায়েদ খানের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশের বিরুদ্ধে আপিল করেছেন চিত্রনায়িকা নিপুণ আক্তার।

মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় আবেদনটি দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন নিপুণের আইনজীবী ব্যারিস্টার মুস্তাফিজুর রহমান। 

এর আগে গতকাল সোমবার (৭ ফেব্রুয়ারি) জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের আপিল বোর্ডের দেওয়া সিদ্ধান্ত স্থগিত করেন হাইকোর্ট। একইসঙ্গে জায়েদ খানের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত কেন অবৈধ হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন আদালত।

প্রসঙ্গত, গেল ৫ ফেব্রুয়ারি জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে নিপুণকে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক ঘোষণা করে নির্বাচনি আপিল বোর্ড। এফডিসিতে ডাকা এক সভা শেষে এ ঘোষণা দেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের আপিল বোর্ডের চেয়ারম্যান সোহানুর রহমান সোহান। নির্বাচনী আচরণবিধি না মানায় জায়েদ খানের সাধারণ সম্পাদক পদ বাতিল করা হয়েছে। ফলে তার পরিবর্তে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চিত্রনায়িকা নিপুণকে এ পদে জয়ী দেখানো হয়েছে।

সমাজকল্যাণ মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক এফডিসিতে সাধারণ সম্পাদক পদে জায়েদ খান ও কার্যকরী সদস্য পদে চুন্নুর নির্বাচন আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ নিয়ে বৈঠকে বসে আপিল বোর্ড। সেখানে আরও উপস্থিত ছিলেন, আপিল বোর্ডের চেয়ারম্যান সোহানুর রহমান সোহান, বোর্ডের সদস্য মোহাম্মদ হোসেন, দুই নির্বাচন কমিশনার জাহিদ হোসেন ও বি এইচ নিশান, অভিযোগকারী নিপুণ।

পরে বাংলাদেশ শিল্পী সমিতি নির্বাচনের আপিল বোর্ডের প্রার্থিতা বাতিল সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করেন জায়েদ খান।

শুনানি করে আদালতের আদেশে এক সপ্তাহের মধ্যে মামলার বিবাদীদের এ রুলের জবাব দিতে বলা হয়েছে। পরে জায়েদ খানের আইনজীবীরা জানান, জায়েদ খানের প্রার্থিতা বাতিল করার আপিল বোর্ডের সিদ্ধান্ত স্থগিত করার পাশাপাশি সমাজকল্যাণ মন্ত্রণালয়ের চিঠির কার্যকারিতাও স্থগিত করেছেন আদালত। 

আইনজীবী মুজিবুল হক ভূঁইয়া বলেন, জায়েদ খানকে সাধারণ সম্পাদক হিসেবে তার কার্যক্রম চালিয়ে যেতে বলেছেন আদালত। একই সঙ্গে জায়েদ খানকে দায়িত্ব পালনে যাতে কোনও বাধা দেওয়া না হয়, এ বিষয়েও আপিল বোর্ডের দুই সদস্য ও নিপুণ আক্তারকে নির্দেশ দিয়েছেন আদালত।

এবার হাইকোর্টের সেই আদেশের বিপক্ষে আপিল করলেন এরই মধ্যে সাধারণ সম্পাদক হিসেবে শপথ নেওয়া চিত্রনায়িকা নিপুণ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

More News Of This Category

ক্যাটাগরি

© All rights reserved © 2022 AdalatNews

Developed By AdalatNews